ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

বিএনপির জনসমাবেশ, মিছিলে-স্লোগানে উত্তাল নয়াপল্টন

সরকার পতনের এক দফা দাবিতে বিএনপির জনসমাবেশে দলে দলে যোগ দিচ্ছেন নেতাকর্মীরা। আজ বুধবার (১৮ অক্টোবর) সকাল থেকেই খণ্ডখণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনের আশপাশ এলকায় জড়ো হতে থাকেন নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মিছিলের স্রোত নয়াপল্টনমুখী হতে থাকে। নেতাকর্মীদের স্লোগানে স্লোগানে কম্পিত হয়ে উঠছে পুরো এলাকা।


আজ দুপুর ২টায় দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এ সমাবেশ শুরু হবে। সরকারের পদত্যাগ ও সংসদ বিলুপ্ত, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এ জনসমাবেশ করছে বিএনপি।


সরেজমিনে দেখা গেছে, নয়াপল্টনের আশপাশে এলাকা থেকে মিছিল ঢুকছে সমাবেশস্থলে। বিভিন্ন ইউনিট থেকে বিভিন্ন ব্যানারে, ফেস্টুন, প্ল্যাকার্ড হাতে নিয়ে স্লোগান দিচ্ছেন নেতাকর্মীরা। পাঁচটি ট্রাক দিয়ে অস্থায়ী মঞ্চ প্রস্তুত করা হয়েছে। সমাবেশ কেন্দ্র করে নয়াপল্টনে ভিআইপি সড়কের যান চলাচল সীমিত হয়ে গেছে। আশপাশের সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। বিপুল আইনশৃঙ্খলা বাহিনী মোতায়ন করা হয়েছে।


জনসমাবেশের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ছাড়া দলটির স্থায়ী কমিটি সদস্য, সিনিয়র নেতৃবৃন্দ ও অঙ্গ সংগঠন নেতৃবৃন্দ বক্তব্য দেবেন। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আহ্বায়ক আব্দুস সালাম, সঞ্চালনায় থাকবেন ঢাকা মহানগর উত্তর বিএনপি সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণ বিএনপি ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ।

ads

Our Facebook Page